মেসি-রোনালদোর লড়াই

চ্যাম্পিয়ন্স লিগে একই গ্রুপে পড়েছে লিওনেল মেসির বার্সেলোনা ও ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাস। বর্তমান বিশ্বের এ সময়ের অন্যতম সেরা এই দুই তারকার মাঠের লড়াই দেখতে উন্মুখ বিশ্বের ফুটবলপ্রিয় মানুষ

২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে রোনালদো জুভেন্টাসে যোগ দেয়ার পর এই প্রথম দেখা হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর। যে লড়াই দেখতে তর সইছে না জুভেন্টাসের সহ-সভাপতি ও ক্লাব কিংবদন্তি পাভেল নেদভেদের।

মেসি-রোনালদোর লড়াই

তিনি বলেছেন, বার্সেলোনার সঙ্গে জমজমাট লড়াই হবে। কারণ এটি আমার মতে এখনও বিশ্বের সেরা দুই ফুটবলার রোনালদো ও মেসিকে পরস্পরের মুখোমুখি হওয়ার সুযোগ করে দিচ্ছে। একই সঙ্গে আমরা পিয়ানিচ ও আর্থারের মুখোমুখি লড়াই দেখব। এ যেন ম্যাচের মধ্যে আরেকটি ম্যাচ।

২০ অক্টোবর শুরু হবে গ্রুপ পর্বের লড়াই। চিরপ্রতিদ্বন্দ্বী হলেও এর আগে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে কখনও দেখা হয়নি মেসি ও রোনালদোর। তবে নকআউট পর্বে মুখোমুখি হয়েছেন তারা পাঁচবার। সেই পাঁচ ম্যাচে মেসির তিন গোলের বিপরীতে কোনো গোল নেই রোনালদোর। তাদের প্রথম দেখা হয়েছিল ২০০৭-০৮ মৌসুমের সেমিফাইনালে। সেবার দুই লেগ মিলিয়ে মেসির বার্সাকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে রোনালদোর ম্যানইউ।

মেসি-রোনালদোর লড়াই

২০০৯ সালের ফাইনালে রোনালদোর ম্যানইউকে ২-০ গোলে হারিয়ে তার বদলা নেয় মেসির বার্সা। ম্যানইউর জার্সিতে সেটাই ছিল রোনালদোর শেষ ম্যাচ। এরপর ২০১০-১১ মৌসুমের সেমিতে রিয়াল মাদ্রিদের জার্সিতে বার্সার মুখোমুখি হন পর্তুগিজ তারকা। সেবার মেসির জোড়া গোলে দুই লেগ মিলিয়ে বার্সা জিতেছিল ৩-১ ব্যবধানে।

চ্যাম্পিয়ন্স লিগের ‘জি’ গ্রুপে খেলবে বার্সেলোনা, জুভেন্টাস, ইউক্রেনের ডাইনামো কিয়েভ ও হাঙ্গেরির ফেরেঙ্কভারোসি।

মেসি-রোনালদোর লড়াই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *